‘অতিরিক্ত ফি’ নেওয়ার অভিযোগ পেলেই ব্যবস্থা: শিক্ষামন্ত্রী


প্রকাশের সময় : মে ১২, ২০২২, ১২:০০ পূর্বাহ্ন / ৬৫
‘অতিরিক্ত ফি’ নেওয়ার অভিযোগ পেলেই ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

সরকার নির্ধারিত ফি’র থেকে অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনে ‘অতিরিক্ত ফি’ নিলেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।  

বুধবার (১১ মে) সকালে সাভারের আশুলিয়ায় ব্র্যাক সিডিএম সেন্টারে সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) রিভিউ সংক্রান্ত কর্মশালার উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনে অতিরিক্ত ফি নেওয়া হচ্ছে, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে শিক্ষামন্ত্রী বলেন, সরকার নির্ধারিত যে ফি আছে সেই ফি এর বাইরে কেউ যদি অতিরিক্ত চার্জ করে, সুনির্দিষ্টভাবে আমাদের কাছে কেউ যদি অভিযোগ করেন তাহলে আমরা সেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

আসন্ন নির্বাচন নিয়ে এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি বলেন, আওয়ামী লীগ নির্বাচনের দল। নির্বাচন ছাড়া অন্য কোনো পদ্ধতিতে দেশ পরিচালনায় দায়িত্বে কোনো দিন আসিনি, আসা সম্ভবও নয়। কারণ আমরা একটি গণতান্ত্রিক দল। কাজেই আমরা নির্বাচনমুখী সবসময়ই।  

তিনি বলেন, একটি নির্বাচন সবার অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ নিরপেক্ষ হবে। উৎসবমুখর নির্বাচন হবে সেটি আমাদের সবার প্রত্যাশা।

দীপু মনি বলেন, যেহেতু গত নির্বাচনেও বিএনপি অংশ নিয়েছে। যেহেতু তারা একটি রাজনৈতিক দল।  তাই অবশ্যই তারা এবারের নির্বাচনেও অংশ নেবে আমাদের প্রত্যাশা।