আল-জাজিরার প্রতিবেদনের নিন্দা জানিয়ে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির বিবৃতি


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১০, ২০২১, ২:০৭ অপরাহ্ন / ১৪৮
আল-জাজিরার প্রতিবেদনের নিন্দা জানিয়ে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির বিবৃতি

ক্যাম্পাস ডেস্কঃ

কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার বাংলাদেশ সম্পর্কিত সাম্প্রতিক প্রতিবেদনটি মিথ্যা, মানহানিকর, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও দূরভিসন্ধিমূলক বাংলাদেশ বিরোধী আখ্যা দিয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান এবং সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি আল- জাজিরা উদ্দেশ্যপ্রণেদিত ও দুরভিসন্ধিমূলকভাবে বাংলাদেশ ও সরকারকে নিয়ে বিভ্রান্তিমূলক কল্পকাহিনী তৈরি করে অপপ্রচার করেছে। তথাকথিত অনুসন্ধানী সাংবাদিকতার নামে মনগড়া তথ্য প্রচারের মাধ্যমে আল- জাজিরা মূলত অপেশাদার ও হলুদ সাংবাদিকতার পরিচয় দিয়েছে। ইতিপূর্বে আমরা লক্ষ্য করেছি, আল- জারিরা বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী শক্তির ক্রীড়নক হিসেবে কাজ করেছে, যার সত্যতা যুদ্ধপরাধীদের বিচারের বিপক্ষে আল-জাজিরার অপতৎপরতা এবং হেফাজতে ইসলামের আন্দোলনে হতাহতের সংখ্যা নিয়ে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারই প্রমাণ করে। পূর্বের ন্যায় কাতার ভিত্তিক এই সংবাদমাধ্যমটি রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য বর্তমানেও বাংলাদেশ ও সরকারবিরোধী গভীর ষড়যন্ত্রে লিপ্ত। আল-জাজিরার এই উদ্দেশ্যপ্রণোদিত ও দুরভিসন্ধিমূলক অপপ্রচার বাংলাদেশের অব্যাহত উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা বলে সংবাদ বিবৃতিতে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি জানায়।