কুবির বিজনেস স্টাডিজ অনুষদে পরীক্ষার হল কাম কনফারেন্স কক্ষের উদ্বোধন


প্রকাশের সময় : জানুয়ারী ৭, ২০২১, ৫:০১ অপরাহ্ন / ১২২
কুবির বিজনেস স্টাডিজ অনুষদে পরীক্ষার হল কাম কনফারেন্স কক্ষের উদ্বোধন

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিজনেস স্টাডিজ অনুষদে পরীক্ষার হল কাম কনফারেন্স কক্ষের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল ১০টায় বিজনেস স্টাডিজ অনুষদের ৩য় তলায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী পরীক্ষার হল কাম কনফারেন্স কক্ষের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন বিশ্বজিৎ চন্দ্র দেব, বাংলাদেশ ব্যাংকের সাসটেইনাবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের সহকারী পরিচালক রাগিব ইবনুল আসিফ ও তপন চন্দ্র রায়।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোঃ আসাদুজ্জামান বলেন, যখন একটি বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো পরিপূর্ণতা পায় এবং সেই অবকাঠামোর যথাযথ ব্যবহার নিশ্চিত করা হয় তখনই বিশ্ববিদ্যালয়টি সামনের দিকে এগিয়ে যায়। তারই একটি মাইলফলক হলো আজকের বিজনেস স্টাডিজ অনুষদের পরীক্ষার হল কাম কনফারেন্স কক্ষের উদ্বোধন। অন্যান্য বিশ্বদ্যিালয়ের কর্মকান্ডের সুষ্টু ব্যবস্থাপনার ন্যায় মাননীয় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী মহোদয়ের সুষ্ঠুভাবে বিশ্ববিদ্যালয় পরিচালনা ও দিক নির্দেশনার ফলে কুমিল্লা বিশ্ববিদ্যালয় উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে যা প্রশংসনীয়।

উদ্বোধন শেষে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, একা একা কোন কিছু করা সম্ভব নয়। নেতা যদি নিজের বিবেক দ্বারা পরিচালিত না হয় তাহলে সে ভাল কিছু অর্জন করতে পারে না। আমি নিজে যা বলি তা অনুসরন করি বিধায় আপনাদের সহযোগিতা নিয়ে একটির পর একটি কাজ সমাপ্ত করে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারছি। তিনি আরও বলেন, বৈশ্বিক মহামারির কারণে কাজ কিছুটা থমকে গেলেও স্বাস্থ্যবিধি মেনে আমরা শিক্ষার্থীদের পরীক্ষা শুরু করেছি যা অন্যান্য বিশ্ববিদ্যালয় পারেনি। পরীক্ষার হল কাম কনফারেন্স কক্ষের উন্নয়নে বাংলাদেশ ব্যাংক দূর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক দায়বদ্ধতা তহবিল হতে অর্থায়ন করেছে, সেজন্য বাংলাদেশ ব্যাংক গভর্ণরকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংক দূর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক দায়বদ্ধতা তহবিল ও কুবির নিজস্ব অর্থায়নে পরীক্ষার হল কাম কনফারেন্স কক্ষের উন্নয়ন ব্যয় নির্বাহ করা হয়।