খুবি’র শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার: প্রতিবাদে বশেমুরবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন


প্রকাশের সময় : জানুয়ারী ২৮, ২০২১, ২:১৯ অপরাহ্ন / ২১৪
খুবি’র শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার: প্রতিবাদে বশেমুরবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

ক্যাম্পাস ডেস্কঃ
খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ৩ শিক্ষক ও ২ শিক্ষার্থী বহিষ্কারের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এসময় তারা খুবি প্রশাসনের এমন সিদ্ধান্তকে স্বৈরাচারী বলে উল্লেখ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারী) দুপুর ১২.০০ দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষক ও শিক্ষার্থীরা খুবি প্রশাসনের অন্যায়ের বিরুদ্ধে বিভিন্ন বক্তব্য দিয়ে নিন্দা ও প্রতিবাদ জানায়। তারা বলেন এমন সিদ্ধান্তে আমরা ক্ষুব্ধ ও অপমানিত। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়কে মুক্ত চিন্তা ও জ্ঞান চর্চার স্থান মনে করেন। কিন্তু সেখানে শিক্ষকদের অন্যায় অত্যাচার শিক্ষার্থীদের দমিয়ে দিলে সেটি কিসের বিশ্ববিদ্যালয় এমন প্রশ্ন রাখেন তারা। এসময় তারা অবিলম্বে শিক্ষক-শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের জোর দাবি জানায়।

এছাড়াও মানববন্ধনে শিক্ষার্থীরা লিখিত প্ল্যাকার্ড নিয়ে উপস্থিত হয়। প্লা কার্ডে লেখা ছিল ” বহিষ্কাররদেশ প্রত্যাহার করুন, শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার কেন, খুবি তুমি নীরব কেন?” “বিশ্ববিদ্যালয় অনুগত দাস তৈরির কারখানা নয়”

এর আগে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তিতে খুবি প্রশাসনের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানায় সাধারণ শিক্ষকবৃন্দ।