চবি অফিসার সমিতির আন্দোলনে বশেমুরবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সমর্থন


প্রকাশের সময় : অক্টোবর ১৮, ২০২০, ৯:২০ অপরাহ্ন / ২৭৯
চবি অফিসার সমিতির আন্দোলনে বশেমুরবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সমর্থন

সজিবুর রহমান,বশেমুরবিপ্রবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির (চবি) চলমান তিন দফা দাবি আন্দোলনে সমর্থন জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) অফিসার্স এসোসিয়েশন।

রবিবার (১৮ অক্টোবর) বশেমুরবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন এর সভাপতি মোঃ নজরুল ইসলাম হিরা ও সাধারণ সম্পাদক মোঃ ওয়ালিদ মিয়ার স্বাক্ষরিত এক বিবৃতিতে এ সমর্থন জানিয়েছে বশেমুরবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন।

চবির তিন দফা আন্দোলনের বলা হয়, ঢাবি,রাবি ও জাবির ন্যায় সহকারী রেজিস্ট্রার ও সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড ও ডেপুটি রেজিস্ট্রার পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডে সমতা আনতে হবে।

প্রশাসক পদ বাতিল সহ অফিসারদের সকল পদ থেকে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না দেওয়া পর্যন্ত কাজের সাথে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে এবং বিশ্ববিদ্যালয় অফিসারদের “ডিউ ডেইট” সমস্যা নিরসন করে পূর্বের ন্যায় চালু করতে হবে।

চবির এই আন্দোলনকে যৌক্তিক দাবি করে বশেমুরবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন এক বিবৃতিতে সমর্থন জানিয়েছে।বিবৃতিতে অফিসার্স এসোসিয়েশন এর নেতৃবৃন্দ বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ও জননেত্রী শেখ হাসিনার উন্নত ও আধুনিক বাংলাদেশ গড়তে সরকারি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এছাড়াও নেতৃবৃন্দ চবির যৌক্তিক আন্দোলনকে সমর্থন জানিয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনকে চবির তিন দফা দাবিসমূহ ও রেজিস্ট্রার সমমানের পদসমূহ ২য় গ্রেডে উন্নীতকরণে আহ্বান জানান।তাছাড়া,দেশের সকল বিশ্ববিদ্যালয়ে অভিন্ন নীতিমালা প্রনয়নের জন্য এবং কর্মকর্তাদের অন্যান্য মৌলিক অধিকার প্রতিষ্ঠায় সকল বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শান্তিপূর্ণ কর্মসূচি গ্রহণের অনুরোধ জানান।