চলে গেলেন ফুটবলের রাজপুত্র ডিয়েগো ম্যারাডোনা


প্রকাশের সময় : নভেম্বর ২৫, ২০২০, ১১:৩৬ অপরাহ্ন / ২২৮
চলে গেলেন ফুটবলের রাজপুত্র ডিয়েগো ম্যারাডোনা

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা । আর্জেন্টিনার শীর্ষ সংবাদমাধ্যমগুলো খবরটি নিশ্চিত করেছে। আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, আজ স্থানীয় সময় বিকেলে হার্ট অ্যাটাকের শিকার হোন তিনি। এই অসুস্থতা থেকে আর বেঁচে ফিরতে পারেননি এই কিংবদন্তি। এ ছাড়া সংবাদমাধ্যম ‘ক্লারিন’ও নিশ্চিত করেছে ম্যারাডোনার মৃত্যুর খবর। এর আগে বেশ কয়েক দিন ধরেই অসুস্থ ছিলেন তিনি।

গত মাসে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর টিগ্রে-তে নিজ বাসাতেই অবস্থান করছিলেন তিনি। নিজ বাসভবনেই মৃত্যু হয় এই ফুটবল রাজপুত্রের। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। বুয়েন্স আয়ার্সের হাসপাতালে তাঁর মস্তিষ্কে জরুরি অস্ত্রোপচার করা হয়। মস্তিষ্কে জমাট বেঁধে থাকা রক্ত (ক্লট) অপসারণ করা হয়েছিল। তখন মাদকাসক্তি নিয়ে ভীষণ সমস্যায় ভুগেছেন ম্যারাডোনা। পুনর্বাসনের জন্য তাঁকে টিগ্রে-র একটি মাদকাসক্তি নিরাময় কেন্দ্রেও নিয়ে যাওয়া হয়েছিলো।

১৯৮৬ বিশ্বকাপে আর্জেন্টিনাকে প্রায় একাই শিরোপা জিতিয়েছিলেন তিনি। যদিও হাত দিয়ে গোল দিয়ে বেশ সমালোচিত ও নিন্দিত হয়েছেন তিনি তবুও সেই ম্যাচেই গোল অফ সেঞ্চুরি উপহার দেন ম্যারাডোনা। এছাড়াও ইতালিয়ান ক্লাব নাপোলির হয়েও স্মরণীয় মৌসুম উপহার দিয়েছেন ম্যারাডোনা। নাপোলিকে দুবার সিরি ‘আ’ ও উয়েফা কাপ জিতিয়েছেন ফুটবলের এই লিজেন্ড