দেশের সবচেয়ে বড় কুইজ প্রতিযোগিতায় চতুর্থ বশেমুরবিপ্রবির শরীফ


প্রকাশের সময় : নভেম্বর ২২, ২০২০, ৮:২৫ অপরাহ্ন / ৫৭৮
দেশের সবচেয়ে বড় কুইজ প্রতিযোগিতায় চতুর্থ বশেমুরবিপ্রবির  শরীফ

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

রোটার্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি আয়োজিত তিনদিন ব্যাপি আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা ‘থার্স্ট অপটিমিস্ট’ এ চতুর্থ হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ওমর শরীফ সরকার।

শনিবার (২১ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে সাড়ে ৮ টা পর্যন্ত জুমের মাধ্যমে ফেসবুক লাইভে সরাসরি এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

কুইজ প্রতিযোগিতার সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের নাম ঘোষণা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি রোটার্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে ভবিষতে তাদেরকে আরও সৃজনশীল কাজ করার আহবান জানান।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শুভ্র হাসান, দ্বিতীয় হয়েছেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের মো. রবিউল মোল্লা , তৃতীয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের আখতার হোসেন আজাদ, চতুর্থ হয়েছেন বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওমর শরীফ সরকার এবং পঞ্চম হয়েছেন বাংলাদেশ প্রকৌশল (বুয়েট) বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থী শাহরিয়ার ইসলাম।

শীর্ষ ৮ জন প্রতিযোগীর প্রত্যকেই পাবেন ই-লার্নিং প্লাটফর্ম বহুব্রীহি থেকে ২ হাজার টাকা সমমূল্যের কোর্স ভাউচার এবং  চ্যাম্পিয়ন প্রতিযোগী পাবেন নগদ ৫ হাজার টাকা। দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান অধিকারী প্রতিযোগীরা যথাক্রমে ৩ হাজার, ২ হাজার, ১ হাজার, ১ হাজার টাকা নগদ অর্থ পুরস্কার পাবেন। এছাড়া বিজয়ী প্রথম ১৬ জনকে সার্টিফিকেট দেওয়া হবে।

প্রসঙ্গত, বাংলাদেশের ৫০ পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মোট ৩৭৯৬ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতার অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করে। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৭৫ টি সংগঠন ইভেন্ট পার্টনার এবং ৫০ জন ক্যাম্পাস অ্যাম্বাসেডর এ প্রতিযোগিতা আয়োজনের সাথে যুক্ত ছিলেন। এই প্রতিযোগিতার প্রথম ও দ্বিতীয় রাউন্ড গুগল ফর্মের মাধ্যমে যথাক্রমে ১৯ ও ২০ নভেম্বর অনুষ্ঠিত হয় এবং তৃতীয় ও ফাইনাল রাউন্ড জুমে ফেসবুকে লাইভে অনুষ্ঠিত হয়।