ধুনটে আ.লী‌গের বিদ্রোহী মেয়র প্রার্থীর পক্ষ নেয়ায় কৃষকলীগের তিন নেতা বহিস্কার


প্রকাশের সময় : জানুয়ারী ১৮, ২০২১, ১০:০২ অপরাহ্ন / ৮২১
ধুনটে আ.লী‌গের বিদ্রোহী মেয়র প্রার্থীর পক্ষ নেয়ায় কৃষকলীগের তিন নেতা বহিস্কার

ফজ‌লে রাব্বী মানু, ধুনট ( বগুড়া )প্রতিনিধিঃ

বগুড়ার ধুনটে পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী মেয়র প্রার্থী এজিএম বাদশাহর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগে তিন কৃষকলীগ নেতাকে দল থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃত নেতারা হলেন, ধুনট পৌর কমিটির আহবায়ক আব্দুল লতিফ পাখি, যুগ্ম আহবায়ক জাহিদুল ইসলাম এবং সদস্য সেলিম রেজা। রোববার রাতে বগুড়ার জেলা কৃষকলীগের সভাপতি আলমগীর বাদশা ও সাধারণ সম্পাদক মুঞ্জুরুল হকের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বগুড়ার জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মুঞ্জুরুল হক বলেন, ধুনট পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে এবং বিদ্রেহী প্রার্থী এজিএম বাদশাহর পক্ষে প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগে ধুনট উপজেলা কৃষকলীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক সাচ্চু মল্লিকের লিখিত সুপারিশ ক্রমে ধুনট পৌর কমিটির আহবায়ক আব্দুল লতিফ পাখি ও যুগ্ম আহবায়ক জাহিদুল ইসলাম এবং সদস্য সেলিম রেজাকে দল থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। এছাড়া ওই তিন নেতাকে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে স্থায়ী বহিস্কারের জন্য সোমবার সকালে কেন্দ্রীয় কৃষকলীগের নিকট সুপারিশ পত্র পাঠানো হয়েছে।

ধুনট পৌর কৃষকলীগের আহবায়ক আব্দুল লতিফ পাখি বলেন, তাদের বহিস্কারের বিষয়ে কোন পত্র তারা পাননি।

স্থানীয় সুত্রে জানা গেছে, আগামী ৩০ জানুয়ারী বগুড়ার ধুনট পৌরসভা নির্বাচন উনষ্ঠিত হবে। এই নির্বাচনে মেয়র পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক, বিএনপির মনোনিত প্রার্থী পৌর বিএনপির আহবায়ক আলিমুদ্দিন হারুন মন্ডল, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী (বহিস্কৃত) এজিএম বাদশাহ ও কমিউনিষ্ট পাটির মনোনিত প্রার্থী সাহা সন্তোষ।