ধুনটে কৃষি প্রণোদনায় ৭২০জন প্রান্তিক কৃষক পেল বিনামূল্যে বীজ ও সার


প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০২১, ৮:০৫ অপরাহ্ন / ১৭৩
ধুনটে কৃষি প্রণোদনায় ৭২০জন প্রান্তিক কৃষক পেল বিনামূল্যে বীজ ও সার

ফজলে রাব্বী মানু, ধুনট (বগুড়া) প্রতি‌নি‌ধিঃ

বগুড়ার ধুনট উপজেলায় উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ৭২০জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুর ১২টার দিকে ধুনট উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিস প্রাঙ্গনে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন বগুড়া-৫ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান। এর আগে তিনি বীজ ও সার বিতরনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্তের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ধুনট পৌর সভার মেয়র এজিএম বাদশাহ্,উপজেলা কৃষি কর্মকর্তা মশিদুল হক,ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা,ধুনট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম সোবহান,সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান, উপজেলা উপসহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা আরিফুর রহমান,উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা শাহীনূর ইসলাম, বজলার রহমান,তাহেরা খাতুন, জুয়েল হোসেন,আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম চান, জুলফিকার আলী মাষ্টার, জহুরুল ইসলাম,গোলাম রব্বানী, হযরত আলী,সিরাজুল হক লিটন,উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতানা জাহান,উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান ও উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার।

উল্লেখ্য, উপজেলায় খরিফ-১/২০২১-২২ মৌসুমে উফমী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৭২০ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষক-কৃষাণীর মাঝে বিনামূল্যে জনপ্রতি ০৫ কেজি উফশী আউশ জাতের ধান বীজ,২০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার দেয়া হয়েছে।