ধুনটে গভ‌ীর রা‌তে অ‌ভিযান বালু উত্তোলনের দায়ে ৮ জনের কারাদন্ড


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৪, ২০২১, ৫:৩৪ অপরাহ্ন / ২৫৫
ধুনটে গভ‌ীর রা‌তে অ‌ভিযান বালু উত্তোলনের দায়ে ৮ জনের কারাদন্ড

ফজলে রাব্বী মানু, ধুনট (বগুড়া) প্রতিনিধিঃ

বগুড়ার ধুনট উপজেলায় গভীর রাতে যমুনা নদীতে অভিযান চালিয়ে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৮জনকে আটক করা হয়েছে। পরে তাদের ভ্রাম্যমান আদালত ২দিন করে বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করে। বৃহস্পতিবার নির্বাহি ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্ত এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলো ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়নের চুনিয়াপাড়া গ্রামের ফরিদ উদ্দিনের ছেলে শিপন মিয়া (৩৫), ইমান মন্ডলের ছেলে আলম হোসেন (৩০), ভান্ডারবাড়ী ইউনিয়নের বানিয়াজান গ্রামের দুখে মন্ডলের ছেলে সবের মন্ডল (৬৫) ইকবাল হোসেনের ছেলে ফরজ আলী (২৭), টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার কুঠি বয়রা গ্রামের আনু সরকারের ছেলে আরিফ হোসেন (৩০), ফজর আলী শেখের ছেলে রফিকুল ইসলাম (৩৬), খন্দকার আব্দুল আলিমের ছেলে খন্দকার আলহাজ্ব (২৫) ও আব্দুর রহমানের ছেলে নূর ইসলাম (৪২)।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, একদল বালু ব্যবসায়ী প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে গভীর রাতে যমুনা নদী থেকে বালু উত্তোলন করে আসছিল। বুধবার দিবাগত রাত ৩টায় ধুনট থানার পুলিশের একটি টিম নৌকা যোগে যমুনা নদীতে অভিযান চালায়। ভোর সাড়ে ৪টায় অভিযানকালে বালু পরিবহনের চারটি নৌকাসহ ৮জনকে আটক করা হয়। বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত আটককৃতদের ২দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। আটককৃতরা সকলেই বালু পরিবহন শ্রমিক। তাদের ধুনট থানা থেকে বগুড়ার কারাগারে পাঠানো হয়েছে।