ধুনটে বাগানের গাছ কাটার অভিযোগে মামলা


প্রকাশের সময় : ডিসেম্বর ২৯, ২০২০, ১:০৫ অপরাহ্ন / ২৩১
ধুনটে বাগানের গাছ কাটার অভিযোগে মামলা

ফজ‌লে রাব্বী মানু, ধুনট (বগুড়া) প্রতিনিধি:
বগুড়ার ধুনট উপজেলায় জমিজমা নিয়ে পুর্ব শত্রুতার জের ধরে আলতাব আলী নামে এক কৃষকের বাগানের মেহগণি গাছ কেটে ক্ষতি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ কৃষক প্রতিপক্ষ ইউনুছ আলীসহ ১৮জনকে আসামী করে বগুড়া জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা (মামলা নং- ১৭২সি/২০২০) দায়ের করেছেন ।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার গজিয়াবাড়ি গ্রামের মোহাম্মদ আলীর ছেলে আলতাব আলী একজন প্রান্তিক কৃষক। তিনি পৈতৃক সূত্রে প্রাপ্ত ৬০ শতক জমির একাংশে বসতবাড়ি এবং অপরাংশে মেহগনি গাছের বাগান করেছেন। এমতাবস্থায় জমিজমা নিয়ে পুর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষ একই গ্রামের ছাবেদ আলী ছেলে ইউনুছ আলী তার লোকজন নিয়ে শুক্রবার দিবাগত রাতে আলতাব আলীর বাগান থেকে মেহগনি গাছ কাটতে থাকেন। এসময় বাগানের গাছের মালিক আলতাব আলী বাঁধা দিতে গেলে তাকে মারপিটের চেষ্টা করেন। একপর্যায়ে তারা লোকজন বাগান থেকে ১৫০ টি মেহগনি কাছ ক্ষতি করে। এতে ওই ভুক্তভোগী কৃষকের প্রায় ৩০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

এ ঘটনায় প্রতিপক্ষ আবুল কালাম জানান, পূর্ব বিরোধের জের ধরে আমাদের বিরুদ্ধে গাছ কাটে ক্ষতি করার মিথ্যা অভিযোগ দিয়েছে। বিবাদমান জমি থেকে কে বা কারা গাছ কেটে ক্ষতি করেছে তা তার জানা নেই।