ধুনটে শিক্ষকের ধানক্ষেতে আইল বেঁধে দখলের চেষ্টা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৭, ২০২১, ৫:৫৬ অপরাহ্ন / ১৪৯
ধুনটে শিক্ষকের ধানক্ষেতে আইল বেঁধে দখলের চেষ্টা

ফজলে রাব্বী মানু, ধুনট (বগুড়া) প্রতি‌নি‌ধিঃ

বগুড়ার ধুনট উপজেলায় প্রতিপক্ষের বিরুদ্ধে এক স্কুলশিক্ষকের ধানক্ষেতে আইল দিয়ে বেদখলের চেষ্টার অভিযোগ উঠেছে। বুধবার সকালের দিকে উপজেলার কালেরপাড়া ইউনিয়নের রত্নীপাড়া গ্রামে ফসলের মাঠে এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচথুপি গ্রামের আলহাজ্ব রজিব উদ্দিন তালুকদারের ছেলে টিএম রুহুল আমিন লিটন ক্রয় সূত্রে ধুনট মৌজার রত্নিপাড়া গ্রামে ৮৩২ নম্বর দাগে ৪৯ শতক জমির মালিক। দীর্ঘদিন ধরে তিনি ওই জমি ভোগদখল করেন। বর্তমানে ওই জমি রত্মিপাড়া গ্রামের আইয়ুব আলীর নিকট বর্গা দিয়েছে। চলতি মৌসুমে আইয়ুব আলী ওই জমিতে বোরো ধান চাষ করেছেন।

এ অবস্থায় বুধবার সকালের দিকে রত্মিপাড়া গ্রামের মৃত আজিম উদ্দিন প্রামানিকের ছেলে আব্দুল মান্নান ও তার লোকজন ওই ধানক্ষেতে আইল বেঁধে বেদখলের চেষ্টা করেন। এছাড়া তারা ওই জমি থেকে চারা ধান গাছ তুলে ফেলে ক্ষতি করে। সংবাদ পেয়ে জমিতে গিয়ে বাধা দিলে স্কুলশিক্ষকে হুমকি দেয় প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ স্কুলশিক্ষক টিএম রুহুল আমিন লিটন বাদি হয়েছে বুধবার বিকেলের দিকে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ওই অভিযোগে আব্দুল মান্নান সহ ৩ জনকে আসামী করা হয়েছে।

এ বিষয়ে রত্নিপাড়া গ্রামের আব্দুল মান্নান বলেন, ওয়ারিশ সূত্রে আমি ওই জমির অংশিদার। স্কুলশিক্ষককে বার বার ওই জমির দখল ছেড়ে দিতে বলা হয়। কিন্ত তিনি দখল না ছাড়ায় ওই জমিতে আইল বেঁধেছি।

ধুনট থানার ডিউটি অফিসার ও উপ-সহকারি পরিদর্শক (এসআই) রুহুল আমিন খান বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ ঘটনাটি সরেজমিন তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওযা হবে।