নানা আয়োজনে বশেমুরবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উদযাপন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২১, ২০২১, ৩:২০ অপরাহ্ন / ১২৫
নানা আয়োজনে বশেমুরবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উদযাপন

ক্যাম্পাস ডেস্কঃ
যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উদযাপন করেছে গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। এসময় আয়োজন করা হয় নানা কর্মসূচি। শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল করে স্মরণ করা হয় ভাষা শহীদদের।

আজ ২১শে ফেব্রুয়ারী (৮ই ফাল্গুন) রবিবার রাতের প্রথম প্রহরে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় শহীদ মিনারে উপাচার্য ড একিউএম মাহবুব এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে শহীদের প্রতি শ্রদ্ধা জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, রাজনৈতিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ ও পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানায় বীর সন্তাদের।

পরে সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৫০১ নং কক্ষে ভাষা দিবস ও শহীদ দিবস এর তাৎপর্য নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন উপাচার্য ড একিউএম মাহবুব। এসময় তিনি বাংলা ভাষা রক্ষা, ভাষার তাৎপর্য নিয়ে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক কাজী মশিউর রহমান।

এছাড়া, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সভাপতি আব্দুর রহমান,প্রক্টর রাজিউর রহমান,আইন অনুষদের ডিন আব্দুর কুদ্দুস মিয়া, জীব বিজ্ঞান অনুষদের ডিন আব্দুল সাত্তার সহ উপস্থিত ছিলেন ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি রোকনুজ্জামান সহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তা ও

এছাড়া, দুপুরে জোহরের নামাজের শেষে মসজিদে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল করা হয়। পরে মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।