বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরে প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন


প্রকাশের সময় : ডিসেম্বর ৬, ২০২০, ৫:১৫ অপরাহ্ন / ২০৬
বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরে প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

ক্যাম্পাস ডেস্কঃ
ভাস্কর্য বিরোধী ধর্মীয় অপব্যাখা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি অবজ্ঞা প্রদর্শন, অবমাননাকর বক্তব্য এবং নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে সামনে মানববন্ধন করে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড.হাসিবুর রহমান, সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম,ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোঃ শাহজাহান,মানবিক অনুষদের ডিন মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়া,প্রক্টর রাজিউর রহমান,মোঃ ফায়েকুজ্জামান মিয়া,জাকিয়া সুলতানা মুক্তা,শামসুল আরেফিন সহ অন্যন্যা শিক্ষকবৃন্দ।

এর আগে রবিবার সকালে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করে সম্প্রতি কিছু ধর্মান্ধ উগ্র মৌলবাদী গোষ্ঠী কর্তৃক বঙ্গবন্ধুকে কটাক্ষ ও অবমাননা করে বক্তব্য দিয়েছে যা রাষ্ট্রদ্রোহিতার শামিল। এরই মধ্যে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন একটি ভাস্কর্য ভাংচুরের মত ন্যাক্কারজনক ঘটনার ধৃষ্টতা দেখিয়েছে। এমন ধৃষ্টতা স্বাধীনতা ও রাষ্ট্রের মূলনীতির উপর হুমকি স্বরূপ এবং ইহা উদ্দেশ্য প্রণোদিতভাবে স্বাধীনতা বিরোধীদের প্ররোচনায় হীন রাজনৈতিক স্বার্থ হাসিলে ইসলাম ধর্মকে ব্যবহার করার সুদুরপ্রসারী অপকৌশল। এই মৌলবাদী গোষ্ঠী মূর্তি এবং ভাস্কর্যকে একাকার করে বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে।