বশেমুরবিপ্রবিতে প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো বঙ্গবন্ধু ম্যুরাল কমপ্লেক্স


প্রকাশের সময় : নভেম্বর ৩, ২০২০, ৮:১০ পূর্বাহ্ন / ২০৮
বশেমুরবিপ্রবিতে প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো বঙ্গবন্ধু ম্যুরাল কমপ্লেক্স

ক্যাম্পাস ডেস্কঃ
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বহুল আলোচিত, প্রত্যাশিত হলো বঙ্গবন্ধু ম্যুরাল কমপ্লেক্স। যা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১৯ বছরেও প্রতিষ্ঠা করা হয়নি। সেই প্রত্যাশিত বঙ্গবন্ধু ম্যুরাল কমপ্লেক্স স্থাপিত হতে চলেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

রবিবার বঙ্গবন্ধু ট্রাস্টি বোর্ডের সভায় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ম্যুরাল কমপ্লেক্সের অনুমোদন দেন। ২৪০ বর্গমিটার স্থানে ম্যুরালটি স্থাপন করতে খরচ হবে ১৫ কোটি ৪০ লাখ টাকা। ম্যুরালটির নির্মাণ কাজ অতিশীঘ্রই শুরু হবে।

বিষয়টি নিশ্চিত করেন বশেমুরবিপ্রবি পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কার দপ্তরের উপপরিচালক মোঃ তুহিন মাহমুদ। তার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,বঙ্গবন্ধুর ম্যুরাল কমপ্লেক্স নির্মাণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ট্রাস্টি বোর্ডের সভায় অনুমোদন দিয়েছেন। আগামী দু-এক দিনের মধ্যে অনুমোদনের চিঠি আমাদের হাতে এসে পৌছাবে এবং যত দ্রুত সম্ভব টেন্ডার বিজ্ঞপ্তি দিয়ে নির্মাণ কাজ শুরু করবো।

এছাড়াও,বিশ্ববিদ্যালয়টি জাতির জনকের পুণ্যভূমিতে হওয়ায় ম্যুরাল কমপ্লেক্স নির্মাণের কাজটি সুন্দরভাবে করার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য ড একিউএম মাহবুব দায়িত্ব নেওয়ার পর পরই ম্যুরাল টি নির্মাণের বিষয়ে বলেছিলেন অতি শীঘ্রই বঙ্গবন্ধু ম্যুরাল কমপ্লেক্স নির্মাণ করা হবে।

প্রত্যাশিত বঙ্গবন্ধুর ম্যুরালটি অনুমোদন পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে অন্যরকম আমেজ বিরাজ করছে।