বশেমুরবিপ্রবি’তে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা: সংবিধানের আলোকে’ শীর্ষক সেমিনার


প্রকাশের সময় : ডিসেম্বর ১, ২০২০, ৮:১২ পূর্বাহ্ন / ২২৪
বশেমুরবিপ্রবি’তে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা: সংবিধানের আলোকে’ শীর্ষক সেমিনার

ক্যাম্পাস ডেস্কঃ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিব ’ উপলক্ষে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ৩০ নভেম্বর ২০২০ বিকাল ৩টায় বাংলাদেশ প্রেস কাউন্সিল এর আয়োজনে ও বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় একাডেমিক ভবনের ৫০১নং কক্ষে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা: সংবিধানের আলোকে’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। মূল প্রবন্ধ উপস্থাপনা করেন অত্র বিশ্বিবদ্যালয়ের প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান। অনুষ্ঠানে বিশেষ আলোচক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন মোঃ আবদুল কুদ্দুস মিয়া।

সেমিনার বক্তা ড. মোঃ রাজিউর রহমান বাংলাদেশের সংবিধানের আলোকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা বিষয়ে বিশ্লেষণধর্মী বক্তব্য উপস্থাপন করেন।

সেমিনারের প্রধান অতিথি বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বাংলাদেশ প্রতিষ্ঠার ক্ষেত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের বিষয়ে কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

সেমিনারের সভাপতি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ার আহবান জানান এবং অত্র বিশ্ববিদ্যালয়ে সেমিনার আয়োজনের জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিল কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সেমিনারে বিশ্বদ্যিালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও গোপালগঞ্জ জেলা প্রশাসনের প্রতিনিধিবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ অংশগ্রহন করেন।

ছবিঃ সংগৃহীত