বশেমুরবিপ্রবিতে বিভাগসমূহকে পরীক্ষা নেয়ার অনুমতি প্রদান, বন্ধ থাকবে হল


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৫, ২০২১, ৭:৪৭ অপরাহ্ন / ২৯৫
বশেমুরবিপ্রবিতে বিভাগসমূহকে পরীক্ষা নেয়ার অনুমতি প্রদান, বন্ধ থাকবে হল

ক্যাম্পাস ডেস্কঃ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) একাডেমিক কাউন্সিলের সভায় বিভাগসমূহকে পরীক্ষা নেয়ার অনুমতি প্রদান করা হয়েছে কিন্তু হল বন্ধ রাখার নির্দেশ।

১৫ ফেব্রুয়ারি (সোমবার) এ সভা অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৫০১ নং রুমে।

অনুষ্ঠানে উপাচার্য ড. এ. কিউ. এম মাহবুব বলেন, কোনো বর্ষের শিক্ষার্থীরা যদি অনলাইনে ক্লাস শেষ করার পরে পরীক্ষা দিতে চায় তাহলে তারা তাদের বিভাগের সাথে আলোচনা করে পরীক্ষা দিতে পারবে। কিন্তু এক্ষেত্রে আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। আর আবাসিক হলসমূহ খোলার পরে চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের পরীক্ষা সম্পন্ন করার বিষয়ে গুরুত্ব দেয়া হবে।

ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সাথে একীভূত করার প্রসঙ্গে উপাচার্য বলেন, এ বিষয়ে বিস্তারিত আলোচনা করতে চাচ্ছি না তবে বিষয়টি সমাধানের জন্য আমরা কাজ করছি।

অনুষ্ঠানে অন্যান্য সিদ্ধান্ত সম্পর্কে উপাচার্য জানান, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে বৃহত্তর ফরিদপুর জেলার জন্য ২০% কোটা বরাদ্দ রাখার বিষয়ে প্রস্তাব রাখা হয়েছে। তবে এটি এখনও চূড়ান্ত হয়নি। প্রস্তাবটি এরপরে রিজেন্ট বোর্ডে তোলা হবে এবং পরবর্তীতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নিকট ও সরকারের নিকট যাবে।