বশেমুরবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত


প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০২০, ৫:২১ অপরাহ্ন / ২২০
বশেমুরবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় শহীদ  বুদ্ধিজীবী দিবস-২০২০ পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল ১১.০০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে আলোচনা সভা, শহীদ স্মৃতিস্তম্ভে ও বিশ্বদ্যিালয়ের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন, মসজিদে দোয়া ও মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ কিউ এম মাহবুবব। 

আলোচনা সভায় মূল প্রবন্ধ “চেতনায় দীপ্ত শহীদ বুদ্ধিজীবী দিবস” উপস্থাপন করেন প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান এবং বক্তব্য রাখেন জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ ছাত্তার, আইন অনুষদের ডিন মোঃ আব্দুল কুদ্দুস মিয়া, সামাজিক অনুষদের ডিন প্রফেসর রফিকুন্নেসা আলী, মানবিক অনুষদের ডিন মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়া, রেজিস্ট্রার মোঃ আব্দুর রউফ, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার, শিক্ষা সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ নজরুল ইসলাম হিরা, সহকারী অধ্যাপক মোঃ সোলাইমান হোসাইন প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

আলোচনা সভায় বক্তারা বাংলাদেশ প্রতিষ্ঠায় শহীদ  বুদ্ধিজীবীদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। 
আলোচনা সভার সভাপতি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ কিউ এম মাহবুবব তাঁর বক্তব্যে সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে জাতির পিতার সোনার বাংলা গড়ার আহ্বান  জানান এবং সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন। 

এর আগে সকাল ১০টায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ কিউ এম মাহবুবের নেতৃত্বে উপজেলা চত্বরে জয়বাংলা পুকুর পাড়স্থ শহীদ স্মৃতিস্তম্ভে এবং সকাল ১০.৩০ টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। 
এছাড়া শহীদ বুদ্ধিজীবীদের আত্মার শান্তি কামনা করে বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল এবং মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।