বশেমুরবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত


প্রকাশের সময় : জানুয়ারী ১০, ২০২১, ৭:১০ অপরাহ্ন / ১৯৪
বশেমুরবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

ক্যাম্পাস ডেস্কঃ
গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বশেমুরবিপ্রবিতে আলোচনা সভা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

আজ রবিবার (১০ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৫০১ নং রুমে মোঃ ফায়েকুজ্জামান মিয়ার সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড একিউএম মাহবুব, প্রক্টর ড রাজিউর রহমান, আব্দুল কুদ্দুস মিয়া, বাংলা বিভাগের চেয়ারম্যান আব্দুর রহমান, এসএম গোলাম হায়দার, হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

উপাচার্য ড একিউএম মাহবুব তার বক্তব্যে বলেন, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাঙালি প্রকৃত বিজয় অর্জন করে। একদিনেই বাঙালির প্রকৃত নববর্ষ শুরু হয়।
এছাড়াও তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে পারলেই বাংলাদেশকে উন্নতি করা সম্ভব।

প্রক্টর ড রাজিউর রহমান বলেন, বঙ্গবন্ধুর চেতনা তার কর্ম ও জীবনাদর্শে নিহিত।

আলোচনা সভায় অন্যান্য বক্তারা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস নিয়ে তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন।

পরে টুঙ্গিপাড়ায় অবস্থিত বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয় ও তার আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। এসময় উপাচার্য ড একিউএম মাহবুব এর নেতৃত্বে অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।