বশেমুরবিপ্রবি গ্লোবাল অ্যাফেয়ার কাউন্সিল কর্তৃক তিন দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১, ২০২১, ১১:২৫ অপরাহ্ন / ২৮৩
বশেমুরবিপ্রবি গ্লোবাল অ্যাফেয়ার কাউন্সিল কর্তৃক তিন দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

সিফাত রাকা:
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বশেমুরবিপ্রবি গ্লোবাল এফেয়ার্ কাউন্সিল কর্তৃক আয়োজিত তিন দিনব্যাপী ‘প্রিন্সিপালস অব মডেল ইউনাইটেড নেশন্স ওয়ার্কশপ’ অনুষ্ঠিত হয়েছে।

গত ২৮-৩০ জানুয়ারি রাত ৮ টায় ভার্চুয়াল মাধ্যমে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের প্রায় আড়াই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

ওয়ার্কশপটি পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড নেশন (ডিউমুনা) থেকে মোঃ আশিকুল ইসলাম এবং খন্দকার কায়েস। উল্লেখ্য যে, এটি বশেমুরবিপ্রবি’তে ডিউমুনা’র পরিচালনায় অনুষ্ঠিত প্রথম কোনো ইভেন্ট।

এ সম্পর্কে বশেমুরবিপ্রবি গ্লোবাল এফেয়ার কাউন্সিলের সভাপতি সাইফুল ইসলাম সুমন বলেন, “এই অনুষ্ঠানের দ্বারা আমাদের ক্লাব আবারো আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ছায়া জাতিসংঘের বিষয়ে আগ্রহী করে গড়ে তুলতে সক্ষম হয়েছে, যেটা উপলব্ধি করা যায় ইভেন্ট এর দিনগুলোতে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে।”

তিনি আরো বলেন, “কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শ্রদ্ধেয় শিক্ষক মােঃ মর্তুজা আহমেদ, রসায়ন বিভাগের শ্রদ্ধেয় শিক্ষক নাসির হােসেন, কৃষি বিভাগের শ্রদ্ধেয় শিক্ষক অভিজিৎ বিশ্বাস স্যার এর নাম কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি, যাঁদের পৃষ্ঠপােষকতায় বশেমুরবিপ্রবি গ্লোবাল এফেয়ার কাউন্সিল গেল বছরই সবথেকে দ্রুততম অনুমােদন পায়।”

এছাড়াও যাদের সহযোগিতায় উক্ত অনুষ্ঠানটি সুষ্ঠু ও সফলভাবে পরিচালনা করতে সক্ষম হয়েছেন তাঁদের প্রতিও তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, রাকিব সরকার, মোঃ তরিকুল ইসলাম, মোঃ আল আমিন, কাজী ইফতি আরাফাত, বিপ্লব চক্রবর্তী, মাসুদ আহমেদ, সুফিয়ান রিমন মির, আবুবকর সিদ্দিক অনিক, তাহেরাতুন নূর ডায়না, সুস্মিতা দাস, মোসাঃ শারমিন আক্তার সুমি, আলো আক্তার, পাপিয়া সুলতানা পিয়া, আলদুল্লাহ আল অবাঈদ প্রমুখ।