বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক আশিকুজ্জামান ভুঁইয়ার পদত্যাগ


প্রকাশের সময় : ডিসেম্বর ২৪, ২০২০, ৯:২৮ অপরাহ্ন / ১৬০
বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক আশিকুজ্জামান ভুঁইয়ার পদত্যাগ

ক্যাম্পাস ডেস্কঃ
দুর্নীতি ও অনিয়মের দায়ে পদত্যাগ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অধিকতর উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়া। কোটি টাকা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়া রেজিস্ট্রার দপ্তরে পদত্যাগপত্র জমা দেয়। রেজিস্ট্রার আব্দুর রউফ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়ার বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে প্রকল্পের অনিয়ম ও আর্থিক দুর্নীতি সংক্রান্ত সংবাদ প্রকাশ হলে তিনি প্রকল্প পরিচালক হিসেবে বিব্রতবোধ করেন এবং প্রকল্প পরিচালকের পদ থেকে অব্যহতি চান। তার আবেদন মোতাবেক উক্ত পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দপ্তরের যাবতীয় হিসাব নিকাশ, দলিল দস্তাবেজ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর পেশ করতে।

এর আগে বিভিন্ন টিভি চ্যানেল, প্রিন্ট মিডিয়া, অনলাইন মিডিয়ায় মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়ার দুর্নীতি ও অনিয়ম নিয়ে খবর প্রকাশ হয়। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থীদের মাঝে সমালোচনার ঝড় শুরু হয়। সমালোচনার তোপের মুখে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

অনিয়মের মধ্যে রয়েছে, খুলনা শিপইয়ার্ড থেকে অপ্রয়োজনীয় আসবাবপত্র অর্ডার দেওয়া, যা পরবর্তীতে ব্যবহার ব্যতীত নষ্ট হয়। এছাড়া, প্রকল্পের ব্যাংক একাউন্ট থেকে নিজের একাউন্টে প্রায় দেড় কোটি টাকা নিয়ে আর্থিক দুর্নীতি করে মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়া।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৭ই জুলাই মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়া বশেমুরবিপ্রবি অধিকতর উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকের দায়িত্ব পায়। দায়িত্ব গ্রহণের পর থেকেই একের পর এক অনিয়ম ও দুর্নীতি শুরু করেন তিনি। যা শিক্ষা, সংস্কৃতি ও ধর্ম বিষয়ক অডিট অধিদপ্তরের প্রতিবেদনে উঠে আসে। বিষয়টি ইউজিসি, শিক্ষা মন্ত্রণালয় জানলেও এতদিন তবিয়তে বহাল ছিলো মোহাম্মদ আশিকুজ্জামান ভুঁইয়া।