বশেমুরবিপ্রবি বন্ধুসভা কর্তৃক ‘ ফল উৎসব’ অনুষ্ঠিত


প্রকাশের সময় : জুন ১৩, ২০২২, ২:৫৩ অপরাহ্ন / ১৩২
বশেমুরবিপ্রবি বন্ধুসভা কর্তৃক ‘ ফল উৎসব’ অনুষ্ঠিত

সিনথিয়া সুমি

ঋতুচক্রে গ্রীষ্ম সবসময়ই রোমাঞ্চকর। এই ঋতুতে রয়েছে নানা স্বাদের ফলের বাহারি সমাহার। এ সময়ের দেশীয় ফলের স্বাদ আস্বাদন করতে কার না মন চায়? তাই মধুমাসে নতুন প্রজন্মকে মৌসুমি ফলের সাথে পরিচয় করিয়ে দিতে এবং এসব ফলের পুষ্টিগুণ সম্পর্কে অবহিত করতে নানা আয়োজনে উৎসবমুখর পরিবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধুসভা (বশেমুরবিপ্রবি বন্ধুসভা) আয়োজন করেছে মৌসুমি ফল উৎসব।

গত রবিবার (১২ জুন) দুপুর ৩.০০ টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে প্রায় ২০ রকমের ফল-ফলাদি এবং শিশুদের নিয়ে এই ফল উৎসব এর আয়োজন করে। এতে আম, কালোজাম, কাঁঠাল, কলা, আপেল, মাল্টা, আঁশফল, লিচু, পেঁপে, আনারস, ড্রাগন, বাঙ্গি, খেজুর, পেয়ারা, ডাব, তাল, তরমুজসহ নানা স্বাদের ফলের ডালা সাজিয়ে অভ্যাগতদের আমন্ত্রণ জানান বন্ধুরা।

উৎসবে মুল আকর্ষণ ছিলো শিশুদের লিচু দৌড়, ফল খাওয়া এবং বন্ধুদের রম্য বিতর্ক প্রতিযোগিতা। বিতর্কে বিচারক মণ্ডলী হিসাবে ছিলেন ড.রাজিউর রহমান(প্রক্টর, বশেমুরবিপ্রবি), মজনুর রশিদ (সহকারী অধ্যাপক, সমাজবিজ্ঞান বিভাগ), হুমায়ুন আহম্মেদ (লেকচারার, আইন বিভাগ)। উপস্থিত ছিলেন বন্ধুসভার সভাপতি সেলিম রেজা এবং সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান। সঞ্চালনায় ছিলেন অর্থ সম্পাদক রাতুল হাসান। উৎসবে সার্বিক সহযোগিতা করেছে বশেমুরবিপ্রবি বন্ধুসভার বন্ধুরা। এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন বন্ধুসভা কমিটির সদস্য এবং নতুন বন্ধুরা।

এই আয়োজনকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী থেকে শুরু করে সকলে অত্যন্ত প্রশংসা করেছেন এবং পরবর্তীতে যেন এরকম কার্যক্রম চলমান থাকে এই প্রত্যাশা ব্যক্ত করেছেন তারা।