বশেমুরবিপ্রবি’ র শিক্ষার্থীকে বাঁচাতে প্রয়োজন ১৫ লাখ টাকা


প্রকাশের সময় : ডিসেম্বর ২১, ২০২০, ১০:৩৬ পূর্বাহ্ন / ২৭৪
বশেমুরবিপ্রবি’ র শিক্ষার্থীকে বাঁচাতে প্রয়োজন ১৫ লাখ টাকা

ক্যাম্পাস ডেস্কঃ

মোঃ মাসুদ রানা সুমন। ২০১৯-২০ সেশনে ভর্তি হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অর্থনীতি বিভাগে। বর্তমানে সে লিভার জনিত সমস্যা নিয়ে পাঞ্জা লড়ছে মৃত্যুর সঙ্গে। ১৫ লক্ষ টাকা হলে বাঁচতে পারে তার প্রাণ।

গত একমাস আগে হঠাৎ সে অসুস্থতা অনুভব করলে রাজশাহী ও ঢাকার কয়েকটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। কয়েকটি হাসপাতালে চিকিৎসা করালেও উন্নতি হয়নি তার অবস্থার।

সম্প্রতি ডাক্তার তার উন্নত চিকিৎসার জন্য ভারতের একটা হাসপাতালে চিকিৎসার পরামর্শ দেয়। কিন্তু ভারতে চিকিৎসার জন্য লাগতে পারে ১৫ লক্ষ বা তারও বেশি টাকা, যা সুমনের নিম্নমধ্যবিত্ত পরিবারের পক্ষে বহন করা অনেক কষ্টকর।

সুমনের এই জীবন-সন্ধিক্ষণ মুহূর্তে তার ডিপার্টমেন্টের বন্ধু, বড় ভাই-বোন সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্নভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

এ বিষয়ে সুমনের বোন বলেন, নিম্নমধ্যবিত্ত পরিবার হওয়ায় সুমনের চিকিৎসার এত টাকা বহন করা আমাদের পক্ষে অনেক দুরূহ ব্যাপার। নিকটাত্মীয় অনেকে সাহায্য করেছে। কিন্তু আরও টাকা প্রয়োজন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উপদেষ্টা ড শরাফত আলী বলেন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ও সুমনের বোনের সাথে কথা বলার পর এ বিষয়ে একটা দরখাস্ত পেয়েছি। অ্যাসিস্ট্যান্ট কমিটিতে এ বিষয়ে আলোচনা করে ভিসি স্যারের সাথে কথা বলে পদক্ষেপ নিবো।

সুমনকে সাহায্য পাঠানোর ঠিকানাঃ

বিকাশ,রকেট-01704730665 (সুমনের পরিবার)

নগদ-01727258411(সুমনের পরিবার)