বিএল কলেজ” যুব রেড ক্রিসেন্ট ” ইউনিটকে পূনজ্জীবিত করার আহব্বন সাবেক সভাপতি শাহিনের


প্রকাশের সময় : জানুয়ারী ২৪, ২০২১, ৪:১৭ অপরাহ্ন / ১০১
বিএল কলেজ” যুব রেড ক্রিসেন্ট ” ইউনিটকে পূনজ্জীবিত করার আহব্বন সাবেক সভাপতি শাহিনের

বিএল কলেজ প্রতিনিধিঃ

খুলনা সরকারি বিএল কলেজে “যুব রেড ক্রিসেন্ট প্রতিষ্ঠা হওয়ার পর থেকে মানবিক ও শিক্ষার উন্নয়নে সেবামুলক কাজ করে আসছে ঐতিহ্য ও গৌরবের সাথে।

প্রতিষ্ঠা লগ্ন থেকেই ইউনিটের সকল কার্যক্রমকে তরান্বিত করতে একাগ্রতার সাথে কাজ করে আসছেন কলেজ প্রশাসন ও কলেজের একঝাঁক মেধাবী শিক্ষার্থী।

মুমূর্ষু রুগীকে রক্তদান,কলেজ ক্যাম্পেইনের মাধ্যমে রক্তের গ্রুপ নির্ণয়, শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ, গরীব মেধাবী শিক্ষার্থীরদের কলেজ ছাত্রাবাসে থাকার ব্যবস্তা, কলেজ ক্যাম্পাসে বৃক্ষরোপন ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান সহ নানা রকম সেবা ও উন্নয়ন মুলক কাজ করে আসছে সংগঠনটি।

বর্তমানে, নাম ও সাইনবোর্ডে যুব রেড ক্রিসেন্ট থাকলেও নেই কোনো সক্রিয় কা্র্যক্রম এমনি দাবি সাধারন শিক্ষার্থীদের।

এই বিষয়ে জানতে চাইলে ইউনিটের সাবেক সভাপতি শাহিন আলম জানান, উনার দায়িত্বপালন কালে ইউনিটের প্রসাশনিক সমন্বয়ক ছিলেন ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক জনাব জুবাঈদ হোসেনও পরে ছিলেন মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জনাব মনজুরুল আলম। উনাদের প্রশাসনিক দক্ষতা বলে ইউনিটের মাধ্যমে সাধারণ শিক্ষার্থী সহ অসহায় মানুষের সাহায্যে আমরা এগিয়ে যেতাম দায়িত্বশীল মনোভাবে।

কিন্তু এখন যেমন সেচ্ছাসেবী তরুণ শিক্ষার্থীদের অভাব,তেমনি অভাব কলেজ প্রশাসনের সুদৃষ্টি। যার ফলে ইউনিটের কার্যক্রম চোখে পড়ে না সাধারণ শিক্ষার্থীদের।

ইউনিটের সার্বিক বিষয়ে জানতে চাইলে বর্তমানে দায়িত্বপ্রাপ্ত প্রশাসনিক সমন্বয়ক জনাব মনজুরুল আলম জানান, আমরা আমাদের কার্যক্রম কে আগের ন্যায় অব্যাহত রেখেছি তবে কিছুটা হলেও আমরা করোনার জন্য কাজ করতে পারছি না। কলেজের পরিবেশ স্বাভাবিক হলেই আবার পুরোদমে কাজে ফিরবে সংগঠনটি এমনি প্রতিশ্রুতি দেন সংগঠনটির সমন্বয়ক।

সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ করোনার আগে থেকেই নিষ্ক্রিয় সংগঠনটি।

ইউনিটের সাবেক সভাপতি শাহিন আলম সাধারণ শিক্ষার্থীদের কথা যুক্তিযুক্ত মনে করেন। এবং সাথে সাথে সংগঠনের প্রতি কলেজ প্রশাসনের সুদৃষ্টি কামনা করে উদ্দামী সেচ্ছাসেবী তরুণ মেধাবী শিক্ষার্থীদের এগিয়ে আসতে আহব্বান করেন।যেন আবার প্রান ফিরে পান হাজারো শিক্ষার্থীদের সেবামূলক সংগঠনটি।

শিক্ষার্থীদের স্বপ্নরথি হয়ে কাজ করুক প্রিয় সংগঠনটি এমনি প্রত্যাশা স্বপ্নবাজ সকল শিক্ষার্থীদের।