বিজয় দিবস উপলক্ষে বশেমুরবিপ্রবি গ্লোবাল অ্যাফেয়ার কাউন্সিল কর্তৃক আলোচনা সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : ডিসেম্বর ১৭, ২০২০, ১:১৯ অপরাহ্ন / ২৮১
বিজয় দিবস উপলক্ষে বশেমুরবিপ্রবি গ্লোবাল অ্যাফেয়ার কাউন্সিল কর্তৃক আলোচনা সভা অনুষ্ঠিত

মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গ্লোবাল অ্যাফেয়ার কাউন্সিল কর্তৃক “আমাদের বিজয়ের ইতিহাস” শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বুধবার (১৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও দুর্যোগ ব্যাবস্থাপনা বিভাগের শিক্ষার্থী বিদিশা ইসলাম এর সঞ্চালনায় ভার্চুয়াল মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী এ সভায় অংশ নেয়।

সভায় শিক্ষার্থীরা তাদের নিজ নিজ জেলার বিজয়ের ইতিহাস তুলে ধরেন। এছাড়াও শিক্ষার্থীরা দেশাত্মবোধক গান, আবৃত্তি, নৃত্য পরিবেশন করেন এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

সর্বশেষ বশেমুরবিপ্রবি গ্লোবাল অ্যাফেয়ার কাউন্সিল কর্তৃক আয়োজিত “ভার্চুয়াল পাবলিক স্পিকিং কম্পিটিশন-২০২০” এর বিজয়ীদের নাম ঘোষনা করা হয়। এতে প্রথম স্থান অধিকার করেন ফিশারিজ এন্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষার্থী মোঃ মাহাদী হাসান, দ্বিতীয় স্থান অধিকার করেন জীবপ্রযুক্তি ও জিন প্রকৌশল বিভাগের শিক্ষার্থী তাহেরাতুন নূর ডায়না এবং তৃতীয় স্থান অধিকার করেন একই বিভাগের শিক্ষার্থী মোঃ তৌকি তাহমিদ।

অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন কৃষি বিভাগের শিক্ষার্থী ও বশেমুরবিপ্রবি গ্লোবাল অ্যাফেয়ার কাউন্সিলের প্রতিষ্ঠাতা সাইফুল ইসলাম সুমন। এছাড়াও অনুষ্ঠানটি সফল ভাবে আয়োজন করতে সহায়তা করেছেন কাজী ইফতি আরাফাত, বিপ্লব চক্রবর্তী, রাকিব সরকার, আহমেদ মাসুদ প্রমুখ।

উল্লেখ্য, বশেমুরবিপ্রবি গ্লোবাল অ্যাফেয়ার কাউন্সিল মডেল ইউনাইটেড নেশন (ছায়া জাতিসংঘ) অনুশীলন এর লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে। এছাড়াও গ্লোবাল অ্যাফেয়ার কাউন্সিলের সদস্যরা চলমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে ইংরেজিতে দক্ষ হয়ে ওঠার পাশাপাশি সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে পাবলিক স্পিকিং, প্রেজেন্টেশন, বিতর্ক, উপস্থিত বক্তৃতা ইত্যাদি বিষয়ে অনুশীলনের মাধ্যমে দক্ষ হয়ে ওঠার লক্ষে কাজ করে যাচ্ছে।