বিশ্ব ডিম দিবসের প্রচারনার শ্রেষ্ঠ পুরস্কার পিপিবি বশেমুরবিপ্রবি টিমের


প্রকাশের সময় : ডিসেম্বর ৫, ২০২০, ৬:৪৪ অপরাহ্ন / ১৮৬
বিশ্ব ডিম দিবসের প্রচারনার শ্রেষ্ঠ পুরস্কার পিপিবি বশেমুরবিপ্রবি টিমের

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

বিশ্ব ডিম দিবস-২০২০ এর প্রচারণায় অংশগ্রহণকারী পোল্ট্রি প্রফেশনাল’স বাংলাদেশ (পিপিবি) এর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে বিজয়ী এবং অংশগ্রহণকারী টিমকে পুরস্কার প্রদান করে পোল্ট্রি প্রফেশনাল’স বাংলাদেশ (পিপিবি)।

শুক্রবার(৪ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টায় ঢাকা মনিপুরিপাড়া, সংসদ ভবন এভিনিউ এ অবস্থিত পিকাডিলি রেস্টুরেন্ট এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

সেরা টিমের পুরস্কার অর্জন করে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) স্টুডেন্ট ভলান্টিয়ার টিম, দ্বিতীয় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ইউনিট এবং তৃতীয় স্থান অর্জন করে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ ইউনিট।

পিপিবি’র পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি তাদের অফিশিয়াল ফেসবুক পেইজ থেকে সরাসরি লাইভ সম্প্রচার করা হয়। উক্ত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে পোল্ট্রি শিল্পের বিভিন্ন নেতৃবৃন্দ ফেসবুক লাইভে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য যে, বিশ্ব ডিম দিবস-২০২০ উপলক্ষ্যে গত ৯ অক্টোবর প্রচারণামূলক কার্যক্রম শুরু করে দেশের অন্যতম পোল্ট্রি সংগঠন পোল্ট্রি প্রফেশনাল’স বাংলাদেশ (পিপিবি)। যার এবারের প্রতিপাদ্য ছিল “ডিম খান প্রতিদিন, ডিমের গুন অপরিসীম”।

ভলান্টিয়ার টিমের সদস্যদের ডিম দিবসের প্রচারনার জন্য পুরস্কার প্রদান করার ঘোষণা দেন পিপিবি’র সমন্বয়ক পোল্ট্রি কনসালটেন্ট কৃষিবিদ অঞ্জন মজুমদার। সেই ধারাবাহিকতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয় পিপিবি ভলান্টিয়ার টিমের সদস্যরা যার যার জায়গা থেকে ব্যানার, ফেস্টুন, সংবাদ পরিবেশন এর মাধ্যমে ডিম সম্পর্কে সঠিক তথ্য জানাতে এবং ভ্রান্ত ধারণা দূরীকরণে অনলাইন ও অফলাইনে ব্যাপক প্রচার প্রচারণা চালায়। যা মানুষের মাঝে অভূতপূর্ব আলোড়ন সৃষ্টি করে।