মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তরুণদের জীবন চালাতে হবে: ববি ভিসি


প্রকাশের সময় : ডিসেম্বর ১৭, ২০২০, ৯:০৩ অপরাহ্ন / ২০১
মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তরুণদের জীবন চালাতে হবে: ববি ভিসি

ববি প্রতিনিধিঃ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য অধ্যাপক ড. মো: ছাদেকুল আরেফিন বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তরুণ প্রজন্মকে তাদের জীবন চালনা করতে হবে। মুক্তিযুদ্ধে তরুণদের ভূমিকা ছিল সবচেয়ে বেশি। তরুণ প্রজন্মই পারে এদেশকে উন্নয়নের শিখরে পৌঁছে দিতে। এজন্য দেশের উন্নয়নের জন্য তরুণদের এগিয়ে আসতে হবে।’

আজ (১৭ ডিসেম্বর) মুজিবশতবর্ষ ও মহান বিজয় দিবস উপলক্ষে বিইউ রেডিও কর্তৃক আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপাচার্য বিইউ রেডিওর কাজের প্রসংশা করে আরও বলেন, ‘বিইউ রেডিও অনেক ভাল কাজ করছে। এই রেডিও শুধু বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক না হয়ে চারিদিকে ছড়িয়ে পড়েছে। এটা আমাদের বিশ্ববিদ্যালয় ও আমাদের সকলের জন্য গর্বের বিষয়। তার অনুপ্রেরনায় অনুষ্ঠান করায় বিইউ রেডিওর সকলকে ধন্যবাদ দেন।’

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউ রেডিওর প্রতিষ্ঠাতা আবু উবায়দা এবং বিইউ রেডিওর সভাপতি ফাইয়াজ আহমেদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিইউ রেডিওর প্রধান পর্যবেক্ষক আসাদুজ্জামান ইদ্রিস।

এর আগে বিইউ রেডিওর প্রতিষ্ঠাতা আবু উবায়দা বিইউ রেডিওর বর্তমান কার্য উপস্থাপন এবং ১৪ই ডিসেম্বরের প্রতিযোগিতা সম্পর্কে অবহিত করেন। তিনি ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগিতায় যারা বিজয়ী হয়েছে তাদের নাম ঘোষণা করেন এবং বিইউ রেডিওর চলার পথে সাহায্য করায় মাননীয় উপাচার্যসহ অন্য শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।তিনি আশা ব্যক্ত করেন মাননীয় উপাচার্য সহ সকল শিক্ষক শিক্ষার্থী বিইউ রেডিওর পাশে থাকবেন।