রংপুরে অনেক মন্ডপে স্বাস্থ্যবিধি না মেনে চলছে পূজা


প্রকাশের সময় : অক্টোবর ২৪, ২০২০, ৪:২১ অপরাহ্ন / ১৮৩
রংপুরে অনেক মন্ডপে স্বাস্থ্যবিধি না মেনে চলছে পূজা

ক্যাম্পাস ডেস্কঃ

শারদীয় দুর্গা পূজাকে কেন্দ্র করে রংপুরের বিভিন্ন এলাকায় পুজোর মণ্ডপ সাজানো হয়েছে এবং চলছে ব্যাপক আয়োজনে পুজোর কার্যক্রম।

রংপুরে গত ২৩ তারিখ থেকে মৃদু বৃষ্টিপাত হলেও দর্শনার্থীরা পূজার মন্ডপ আসছেন পুজো করার উদ্দেশ্যে।রংপুরে বরাবরের মতো শারদীয় দুর্গা পূজাকে কেন্দ্র করেই বিভিন্ন এলাকা গুলোতে সাজানো হয়েছে এক একটি পূজা মন্ডপ।রংপুরের বিভিন্ন পূজা মন্ডপ ঘুরে দেখা গেছে কিছু মন্ডপে স্বাস্থ্য বিধি না মেনেই পুজোর কার্যক্রম পালন করছেন সাধারণ মানুষ। দিনের শুরুতে দর্শনার্থীর সংখ্যা কম হলেও দিন বাড়ার সাথে সাথে এবং মাঝ রাত অব্দি জমজমাট পরিপূর্ণ থাকে এই পুজোর মণ্ডপ গুলো।

রংপুরের সকল পূজামণ্ডপগুলোতে পূজা উদযাপন ভালোভাবে সম্পন্ন হলেও অনেক পূজামণ্ডপে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না সঠিকভাবে। রংপুরের বিভিন্ন পূজা মন্ডপে মন্দির কমিটি থেকে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার দিয়ে সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করা হলেও অনেক মণ্ডপে এ ব্যবস্থা চালু করা নেই। যার ফলে সাধারণ জনগণের অনেকেই মাস্ক না পড়ে স্বাস্থ্য বিধি না মেনে পুজোর মন্ডপে আসছেন ঠাকুর দেখতে।

রংপুর কালীবাড়ি মন্দিরের সাংগঠনিক সম্পাদক শুভ রঞ্জন দেব বাবলু জানান, শারদীয় দুর্গাপূজা কে কেন্দ্র করে স্বাস্থ্য বিধি মানার জন্য আমরা মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার এর ব্যবস্থা করলেও অনেক সাধারণ মানুষই কিন্তু আমাদের নিষেধাজ্ঞা মানছেন না।