রাবির নতুন প্রক্টরের দায়িত্ব পেলেন অধ্যাপক আসাবুল হক


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২, ২০২২, ৪:৩৯ অপরাহ্ন / ১৪৫
রাবির নতুন প্রক্টরের দায়িত্ব পেলেন অধ্যাপক আসাবুল হক

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন গণিত বিভাগের প্রফেসর ড.মো. আসাবুল হক। বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আবদুস সালাম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলীকে আজ (২ ফেব্রুয়ারি) অব্যাহতি দেয়া হলো। গনিত বিভাগের প্রফেসর আসাবুল হককে প্রক্টর হিসেবে নিয়োগ দেয়া হল। প্রক্টরের দায়িত্ব পালনের জন্য বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেগ ভাতা প্রাপ্য হবেন।

ড. আসাবুল হক ১৯৯৭ সালে প্রভাষক পদে যোগদান করেন। আর আগে তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গনিত বিভাগের প্রভাষক ছিলেন। রাবিতে ইতিপূর্বে পরীক্ষা নিয়ন্ত্রক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট, বার্ষিক প্রতিবেদন সম্পাদনা পরর্ষদের সদস্য, বিশ্ববিদ্যালয় সিনেট সদস্যসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের বর্তমান স্টিয়ারিং কমিটির সদস্য।

এরপূর্বে, গতকাল রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ হবিবুর রহমান হল সংলগ্ন নির্মাণাধীন বিজ্ঞান ভবনের সামনে ট্রাক চাপায় নিহত গ্রাফিক্স ডিজাইন কারুশিল্প ও শিল্পকলা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবীব হিমেলের মৃত্যুর ঘটনায় প্রক্টরের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে এবং প্রত্যাহারের দাবি জানিয়ে আন্দোলনে নামে। শিক্ষার্থীদের তুপের মুখে প্রক্টরকে প্রত্যাহারের ঘোষণা দেন ভিসি প্রফেসর ড গোলাম সাব্বির সাত্তার।

তাছাড়া, ক্যাম্পাসে লাগাতার ছিনতাই ঘটনা ও নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় প্রক্টরের পদত্যাগ দাবি জানিয়ে আসছে শিক্ষার্থীরা। সেইসাথে নিজের নামের পাশে ‘অধ্যাপক’ পদবী ব্যবহার করা সহ ১৭ দফা বিজ্ঞপ্তি দিয়েও মাসজুড়ে আলোচনায় ছিলেন ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী।#