স্ব-স্ব বিভাগে যুক্ত হওয়ার দবিতে বশেমুরবিপ্রবির আইসিটি ইনস্টিটিউটের মানববন্ধন


প্রকাশের সময় : জানুয়ারী ১৪, ২০২১, ৫:২৬ অপরাহ্ন / ৩৭৭
স্ব-স্ব বিভাগে যুক্ত হওয়ার দবিতে বশেমুরবিপ্রবির আইসিটি ইনস্টিটিউটের মানববন্ধন

ক্যাম্পাস ডেস্কঃ
 

বিশ্ববিদ্যালয়ের মূল ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস্ ইঞ্জিনিয়ারিং (ইইই)এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ (সিএসই) বিভাগের সাথে একীভূত হওয়ার দাবি নিয়ে মানববন্ধন পালন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আওতাধীন শেখ হাসিনা আইসিটি ইন্সটিটিউটের সিএসই এবং ইইই বিভাগের শিক্ষার্থীরা।

আজ ১৪ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বেলা ১১টায় এ মানববন্ধন পালিত হয়।

আন্দোলনকারী শিক্ষার্থী ইব্রাহিম খলিল বলেন, “আমাদের পরবর্তী ব্যাচে ভর্তি করে  ইন্সটিটিউট পূর্ণভাবে চালু করতে হবে অথবা স্ব স্ব বিভাগে যুক্ত করতে হবে। আমরা এই ভাবে ভাসমান অবস্থায় আর থাকতে চাই না।’’

অন্য এক শিক্ষার্থী রাবিতা ইসলাম সেতু বলেন, “আমাদের একটাই দাবি সেটা হলো আমরা স্ব স্ব বিভাগে যুক্ত হতে চাই। অন্য তিনটি বিভাগের একটি যুক্ত হলেও আমাদেরকে কেনো করা হচ্ছে না?”

উল্লেখ্য, সাবেক ভিসি খোন্দকার নাসিরউদ্দিন মাদারিপুরের শিবচরে ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে অস্থায়ী ভাবে তৈরি হয় শেখ হাসিনা আইসিটি ইনিস্টিটিউট। যেখানে ইইই, ইটিই এবং সিএসই বিভাগে প্রায় ১০০ জন শিক্ষার্থীকে ভর্তি করানো হয়। ইতোমধ্যে ইটিই বিভাগের শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের মূল ইটিই বিভাগের সাথে একীভূত করা হলেও অন্য দুটি বিভাগকে একীভূত করা হয়নি।